1. admin@hostitbd.xyz : hostitbd :
  2. admin@shbanglatv.com : shbanglatv.com : khelatvhd com
বড় জয়ের জন্য ভারতকে আক্রমনাত্মক ক্রিকেট খেলার আহ্বান গাঙ্গুলীর - SH Bangla TV
বুধবার, ২২ মে ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

বড় জয়ের জন্য ভারতকে আক্রমনাত্মক ক্রিকেট খেলার আহ্বান গাঙ্গুলীর

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ১৭১ বার পঠিত

নয়া দিল্লি, ২৯ মার্চ ২০২৩ (বাসস) : দশ বছর ধরে আইসিসির ইভেন্টে শিরোপা জিততে না পারার খড়া কাটাতে ভারতকে ‘আক্রমনাত্মক ক্রিকেট’ খেলার আহ্বান জানিয়েছেন দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।
২০১৩ সালে সর্বশেষ আইসিসির ইভেন্টে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিলো ভারত। এরপর ২০১৫ ও ২০১৯ ওয়ানডে বিশ^কাপ, ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০১৪ থেকে ২০২২ সাল পর্যন্ত টি-টোয়েন্টি বিশ^কাপে শ্রেষ্ঠত্বের মুকুট পড়তে পারেনি ভারত।
তবে এই বছরের শেষ দিকে ঘরের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ শিরোপা জয়ের অন্যতম ফেভারিট দল ভারত। ওয়ানডে বিশ^কাপের আগে আগামী জুনে ওভালে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে টিম ইন্ডিয়া।
টাইমস অফ ইন্ডিয়া পত্রিকায় দেয়া এক সাক্ষাৎকারে গাঙ্গুলী বলেন, ‘আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে ভারতকে, বিশেষ করে টি-টোয়েন্টিতে। এটিমটি করার  দল আছে তাদের।’
তিনি আরও বলেন, ‘ভারতের ক্রিকেটে সবসময়ই প্রতিভা ও একটি বড় পুল থাকবে। যারা ক্ষুধার্ত থাকে তারাই পরের ধাপে যেতে পারে। বিষয়টি হচ্ছে আমরা কিভাবে বড় টুর্নামেন্ডের জন্য নিজেদের প্রস্তুত করি।’
ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক রোহিত শর্মা ও কোচ রাহুল দ্রাবিড়ের সমালোচনা করতে রাজি নন গাঙ্গুলী। তিনি জানান, ‘খুবই ভারসাম্যপূর্ণ মানুষ এবং ভারতীয় ক্রিকেটের জন্য যা ভালো তাই করবে।’
ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সাবেক প্রধান গাঙ্গুলী মনে করেন, ভবিষ্যতে ভারতের স্থায়ী অধিনায়ক হতে পারেন হার্ডিক পান্ডিয়া।
গেল বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অধিনায়ক হিসেবে অভিষেক মৌসুমেই গুজরাট লায়ন্সকে শিরোপার স্বাদ দেন পান্ডিয়া।
রোহিতের অনুপস্থিতিতে বেশ কয়েকবার ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন পান্ডিয়া।
গাঙ্গুলী বলেন, ‘আইপিএল নতুন-নতুন খেলোয়াড়ের জন্ম দেয়। আমরা দেখেছি, আইপিএলে কতটা ভালো অধিনায়কত্ব করেছে পান্ডিয়া। এই কারনেই সংক্ষিপ্ত ভার্সনে ভারতের অধিনায়কত্ব করছেন তিনি।’
তিনি আরও বলেন, ‘আইপিএলের জয়-হারকে অবজ্ঞা করার উপায় নেই। কারন এটি একটি চ্যালেঞ্জিং টুর্নামেন্ট।’
পান্ডিয়াকে পাঁচ দিনের খেলার সম্পদ হিসেবে অভিহিত করে তাকে টেস্টে ফেরার আহ্বান জানান গাঙ্গুলী। ইনজুরিতে ছিটকে যাবার আগে ২০১৮ সালে সর্বশেষ টেস্ট খেলেন পেসার ও আক্রমনাত্মক ব্যাটার পান্ডিয়া। গেল বছর সাদা বলের ফরম্যাট দিয়ে ক্রিকেটে ফিরেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2023 shbanglatv.com
Design & Development By Hostitbd.Com